Ads Area

পশ্চিমবঙ্গের বিভিন্ন সরকারি চাকরি পরীক্ষার জন্য সাধারণ জ্ঞানের প্রশ্ন 3

 পশ্চিমবঙ্গের বিভিন্ন সরকারি চাকরি পরীক্ষা যেমন WBPSI, WBPSC, WBP Constable, WBCS, ও কলকাতা পুলিশের পরীক্ষার জন্য সাধারণ জ্ঞানের প্রশ্ন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই পরীক্ষার সময়ে প্রার্থীদের জন্য সাধারণ জ্ঞানের প্রশ্ন সংগ্রহ করা অত্যন্ত কাজের কথা। একজন প্রার্থীর যত্নে এই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য তারা বিভিন্ন বিষয়ে পর্যায়বৃত্তি সম্পন্ন থাকতে হবে, যেমন ইতিহাস, ভূগোল, বিজ্ঞান, বাংলা ভাষা, সাধারণ জ্ঞান ইত্যাদি।


আমরা এই পরীক্ষার জন্য প্রার্থীদের উপযুক্ত প্রশ্নপত্র সংগ্রহ করে তাদের উত্তীর্ণতা বাড়াতে সাহায্য করছি। আমাদের প্রশ্নপত্রে অন্যত্র প্রচলিত জ্ঞান সহ বিভিন্ন বিষয়ে প্রশ্ন থাকে, যা প্রার্থীদের পরীক্ষায় উত্তর দেওয়ার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ।


আমরা WBPSI, WBPSC, WBP Constable, WBCS, এবং কলকাতা পুলিশ পরীক্ষার জন্য সাধারণ জ্ঞানের প্রশ্ন সম্পর্কে বিস্তারিত প্রশ্ন প্রদান করছি যা প্রার্থীদের প্রস্তুত করার সাহায্য করবে। আমাদের প্রশ্নপত্র প্রস্তুত করা হয়েছে পরীক্ষার সময়ের সাথে মিলানে, যাতে প্রার্থীদের সঠিক প্রশ্ন কেন্দ্রিক বিষয়ে প্রস্তুত হতে সাহায্য করতে পারে।

✅ভিটামিনের অভাবজনিত রোগ*


1. গলগন্ড - আয়োডিনের অভাব

2. রাতকানা - ভিটামিন-a

3. পেলেগ্রা - ভিটামিন-b³

4. রিকেট - ভিটামিন-d

5. হাইপোগ্লাই - রক্তের গ্লুকোজ

6. অধিক রক্তক্ষরণ - ভিটামিন-k

7. স্কার্ভি - ভিটামিন-c

8. বেরিবেরি - ভিটামিন-b1

9. ডায়াবেটিস - ইনসুলিন

10. দাঁতের ক্ষয়রোগ - ফ্লুরাইড

11. প্রজনন ক্ষমতা হ্রাস - ভিটামিন-e

12. টিটেনি - ক্যালসিয়াম

13. মুখে ও জিহ্বায় ঘা - ভিটামিন-b2

14. রক্তশূণ্যতা - ভিটামিন-b12

15. সর্দি - কাশি - ভিটামিন-c

আমাদের প্রশ্নপত্র সম্পর্কে আরও বিস্তারিত জানতে, দয়া করে আমাদের ওয়েবসাইট দেখুন এবং প্রযুক্তিগত প্রশ্নপত্র প্রস্তুতির জন্য আমাদের পরামর্শ নিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ads Area